Apple quietly builds the business case for AR

অ্যাপল এ নতুন আর বৈশিষ্ট্য প্রবর্তন করেছে যেগুলি প্রযুক্তিকে আরও মূলধারায় গ্রহণের ক্ষেত্রে ধাক্কা দিতে সহায়তা করবে। অ্যাপল নিঃশব্দে নতুন এআর বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করেছে । যা প্রযুক্তিকে আরও মূলধারায় গ্রহণের ক্ষেত্রে বিশেষত খুচরা বিক্রেতাদের এবং শিক্ষকদের জন্য সহায়তা করতে পারে এবং আপনি কুইকলুক ব্যবহার করে এগুলি অ্যাক্সেস করতে পারবেন।

What Apple is doing

অ্যাপলের কুইললুক 3 ডি মডেলগুলিকে সমর্থন করে যা পিক্সারের সহযোগিতায় নির্মিত ইউএসডিজেড ফাইল ফর্ম্যাট ব্যবহার করে। সাফারি, বার্তা, মেল, ফাইন্ডার এবং আরও অনেকগুলি সহ আপনি প্রতিদিন যে অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করেন সেগুলিতে এটি কাজ করে। সুতরাং আপনাকে আরআর অভিজ্ঞতা চালানোর জন্য কোনও অতিরিক্ত অ্যাপের প্রয়োজন হবে না।আপনি যখন এই 3 ডি মডেলের কোনওটিতে আলতো চাপছেন তখন অ্যাপলের আরকিট এটিকে আলোকসজ্জা এবং ছায়া সহ যথাসম্ভব বাস্তব উপায়ে রেন্ডার করে। আপনি অবজেক্টটি চারপাশে সরিয়ে নিতে এটি বিভিন্ন কোণ এবং আরও অনেক কিছু থেকে পরীক্ষা করতে পারেন।

The growing business case for AR

এটি অ্যাপল পেতে সীমাবদ্ধ নয়, সমর্থনটি বোতাম আকারে আসে বিকাশকারীরা বিভিন্ন ব্যবহারের জন্য কাস্টমাইজ করতে পারেন। সুতরাং, উদাহরণস্বরূপ একজন শিক্ষানবিশ আপনাকে অতিরিক্ত সম্পর্কিত মাল্টিমিডিয়া সামগ্রীতে পরিচালিত করতে সেই বোতামটি ব্যবহার করতে পারে। যখন কোনও উপাদান সরবরাহকারী গ্রাহক সমর্থন চ্যাট শুরু করতে চাইতে পারে। ধারণাটি হল আপনি কোনও বার্তাগুলির চ্যাট, মেল বার্তা, অনলাইন, কোনও অ্যাপের মধ্যে বা অ্যাপলের প্ল্যাটফর্মের ইউএসডিজেডের যে কোনও জায়গাতেই কোনও আইটেমের এআর পূর্বরূপ ভাগ করতে পারেন।এই নতুন বৈশিষ্ট যেমন টেকক্রাঞ্চ জানিয়েছে, তবে এখন বড় খুচরা বিক্রেতারা এটি চালু করছেন।

Animators seem excited

ব্যক্তিগতভাবে, কর্পোরেট ক্লায়েন্ট এবং গেমস বিকাশকারীদের জন্য কাজ তৈরি করে এমন একটি অ্যানিমেশন স্টুডিওর সাথে সাম্প্রতিক কথোপকথনে, আমি শিখেছি ফাইল ফর্ম্যাটটি মায়ার মতো কী অ্যাপ্লিকেশনগুলির দ্বারাও সমর্থিত। বিকাশকারীরা শিহরিত হয়েছিল, যেহেতু এটি তাদের সাথে কম-বেশি আসল সময়ে কাজ করে এমন বস্তুর পূর্বরূপ দেখতে দেয় তারা এও ইঙ্গিত দিয়েছিল যে আমরা এরকম আরও এআর ক্রিয়া দেখতে পাব।

What problems does this solve?

আমরা জানি অ্যাপল এআর তে বড়, তবে বড় জিনিসগুলি ঘটানো কেবল প্রযুক্তি সম্পর্কিত নয়।এটিতে টেকসই ব্যবসায়িক মডেলগুলিরও প্রয়োজন।এর অর্থ হল যে সংস্থাটি যদি এআরকে নির্দিষ্ট ব্যবহারের কেসগুলি এবং শখবিদদের মূল ধারা থেকে বের করে মূলধারার অ্যাপল জানতে চায় তবে এটি অবশ্যই কার্যকর ব্যবসায়ের বিকাশকে সক্ষম করতে হবে।এই নতুন বৈশিষ্ট্যটি অর্জন করা উচিত। এটি করার সাথে সাথে লেনদেনে এআরকে আরও ব্যাপকভাবে ব্যবহৃত করতে সহায়তা করা উচিত। এবং নতুন পণ্য এবং পরিষেবাদির জন্য নতুন সুযোগ তৈরি করতে সহায়তা করতে পারে।যখন আমরা পিজ্জা ডেলিভারি লিফলেটগুলির মতো সাধারণ ঘটনা তখন এআরটি কাজ করছে তা আমরা জানব। এটি অবশ্যই অ্যাপলের ভাইস প্রেসিডেন্ট এডি কিউকে প্রত্যাশা করে বলেছে, তিনি মনে করেন যে এআর আমাদের প্রতিদিন ব্যবহার করা একটি মূলধারার অভিজ্ঞতা হবে।

Up next: AR for the rest of us

যদিও সংস্থাটি এগুলিকে বিশেষ করে তুলতে পারে এবং নিজের অ্যাকাউন্টে অনেক যাদুতে বুনতে পারে। এটিও জানে যে এটির বিকাশকারীদেরও এর মূল বৈশিষ্ট্যগুলি বাড়ানোর জন্য শক্তিশালী করতে হবে। এটি অবশ্যই বিকাশকারী ভোক্তা এবং এন্টারপ্রাইজ ব্যবহারকারীদের কী করা যায় তা নিয়ে উত্তেজিত করতে হবে।এআর নিশ্চিত করার জন্য এটি অর্জনের একটি উপায় এই জাতীয় কোনও পণ্য সংস্থার আগে কোম্পানি ইতিমধ্যে ব্যাপক ব্যবহারে রয়েছে। আরেকটি হল এআর ব্যবসায়িক ধারণাটি সুযোগের জন্য প্ল্যাটফর্ম ভিত্তিক সহায়তা সরবরাহ করে লাভজনক বাস্তবতায় পরিণত হতে পারে তা নিশ্চিত করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *